ওয়ার্নার ঝড়ে উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ

0
31

আকাশ দাশ/ক্রীড়া প্রতিবেদকঃ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে চলতি টুর্নামেন্টের সেমিফাইনাল নিশ্চিত করলো অস্ট্রেলিয়া।

আবুধাবির শেখ জাহেদ স্টেডিয়ামে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের ৩৮তম ম্যাচে শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজের শুরুটা হয়নি ভালো। দলীয় ৩০ রানের মাথায় ওপেনার ক্রিস গেইলকে হারায় তারা। তিনে ব্যাট করতে নেমে নিকোলাস পুরান ফিরেন মাত্র ৪ রান করে। চারে ব্যাট করতে নেমে রোস্তম চেস ফিরেন ডাক মেরে। দ্রুত তিন উইকেট হারিয়ে বসা ক্যারিবীয়দের ইনিংস মেরামতের দায়িত্ব তখন ওপেনার এভিন লুইস এবং শিমরন হেটমেয়ার্সের কাঁধে। ঠিক তখনি দলীয় ৭০ এবং ব্যক্তিগত ২৯ রানে অ্যাডাম জম্পার শিকার হয়ে বিদায় নেন লুইস। লুইসের বিদায়ে ব্যক্তিগত ২৭ রানে ফিরেন সঙ্গী হেটমেয়ার।

দলের এমন পরিস্থিতিতে নিজেদের ইনিংসের শেষদিকে অধিনায়ক কিরণ পোলার্ডের ৪৪ আর আন্দ্রে রাসেলের ১৮ রানের ঝড়ে নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৫৭ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ। অস্ট্রেলিয়ার হয়ে জজ হ্যাজলউড নেন ৪টি উইকেট। একটি করে উইকেট নেন প্যাট কামিন্স, মিচেল স্টার্ক এবং অ্যাডাম জম্পা।

ওয়েস্ট ইন্ডিজের দেওয়া মাঝারি লক্ষ্য তাড়া করতে নেমে দুই ওপেনারের ব্যাটে দারুণ সূচনা পায় অস্ট্রেলিয়া। তবে ব্যক্তিগত ৯ রানের মাথায় অ্যারণ ফিঞ্চকে ফিরিয়ে অজিদের ৩৩ রানের উদ্বোধনী জুটি ভাঙেন আকিল হোসেন। ফিঞ্চের বিদায়ে তিনে ব্যাট করতে নেএ অন্য ওপেনার ডেভিড ওয়ার্নারকে সঙ্গী করে ১২৪ রানের জুটি গড়েন মিচেল মার্শ। ব্যক্তিগত ৫৩ রানে মার্শকে ফিরিয়ে ক্যারিবীয়দের দ্বিতীয় সাফল্য এনে দেন ক্রিস গেইল। মার্শের ৩২ বলের ইনিংসটি সাজানো ছিলো ৫টি চার এবং বিশাল ছক্কায়। মার্শ ফিরলেও জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন ওয়ার্নার। ৫৬ বলে ৯ চার এবং ৪টি বিশাল ছক্কায় অপরাজিত ছিলেন ৮৯ রানে।

এইদিকে দিনের অপরম্যাচে ইংল্যান্ডকে ১০ রানে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা । প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ১৮৯ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা। জবাব দিতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৭৯ রানে আটকে যায় ইংলিশদের ইনিংস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here