নুবায়শার হাতে বিশ্ব ডাক সংস্থার স্বর্ণপদক হস্তান্তর পরিকল্পনা মন্ত্রীর

0
47

নুবায়শার হাতে বিশ্ব ডাক সংস্থার স্বর্ণপদক হস্তান্তর পরিকল্পনা মন্ত্রীর

 

ঢাকা ০৬ নভেম্বর ২০২১ :

 

নুবায়শা ইসলাম বিশ্ব ডাক সংস্থার (ইউপিইউ) ৫০তম চিঠি লেখা প্রতিযোগিতায় লক্ষাধিক কিশোর-কিশোরীকে হারিয়ে শ্রেষ্ঠত্বের পুরস্কার পেয়েছে। প্রতিযোগিতায় পত্র লেখার বিষয় ছিল ‘কোভিড-১৯’। গত ২৭ আগস্ট সুইজারল্যান্ডে সংস্থার কেন্দ্রীয় কার্যালয় থেকে প্রতিযোগিতার ফল ঘোষণা করা হয়। ফল প্রকাশের পর বিশ্ব ডাক সংস্থা নুবায়শাকে নিয়ে একটি ভিডিও ডকুমেন্টারি তৈরি করে প্রতিষ্ঠানের ইউটিউব চ্যানেল এবং ওয়েবসাইটে প্রকাশ করে।

আজ আন্তর্জাতিক পত্রলিখন প্রতিযোগিতায় বিশ্বের ১৯২টি দেশের মধ্যে প্রথম স্থান অধিকারিণী সিলেটের নুবায়শা ইসলামের হাতে ইউনিভার্সাল পোস্টাল ইউনিয়ন-এর স্বর্ণপদক হস্তান্তর করা হয়েছে।

পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এই উপলক্ষ্যে ডাক অধিদপ্তর আয়োজিত অনুষ্ঠানে নুবায়শার হাতে এই পদক তুলে দেন। ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার এবং ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মোঃ খলিলুর রহমান অন-লাইনে এই অনুষ্ঠানে সংযুক্ত ছিলেন এবং ডাক অধিদপ্তরের মহাপরিচালক অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন।

এই উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে পরিকল্পনা মন্ত্রী বিরল কৃতিত্বের জন্য নুবায়শা ইসলাম, তার বাবা-মা এবং শিক্ষকদের ধন্যবাদ জানান। তিনি বলেন, জাতি হিসেবে গর্বের অনেক কিছু আছে। আন্তর্জাতিক পত্রলিখন প্রতিযোগিতায় নুবায়শার অর্জন দেশের নতুন প্রজন্মকে এগিয়ে যাওয়ার প্রেরণার উৎস্য হিসেবে কাজ করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি একটি সাম্য সমাজ বিনির্মাণে সকলকে কাজ করে যাওয়ার আহ্বান জানান। মন্ত্রী সামাজিক শৃঙ্খলা ও ঐক্যের প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন। তিনি এ ধরনের একটি কর্মসূচির জন্য ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী, ডাক ও টেলিযোগাযোগ বিভাগ এবং ডাক অধিদপ্তরের ভূমিকার প্রশংসা করেন।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী নুবায়শার নিকট ইউপিইউ এর স্বর্নপদক হস্তান্তর একটি ঐতিহাসিক ঘটনা উল্লেখ করেন। তিনি বলেন ১৯৭৩ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত ধরে বাংলাদেশ ইউপিইউ এর সদস্যপদ অর্জন করে। নুবায়শা দেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে সেই ইউপিইউ-এর ৫০তম পত্র লেখন প্রতিযোগিতায় স্বর্ণপদক অর্জন করে জাতি হিসেবে সবাইকে গর্বিত করেছে বলে মন্ত্রী উল্লেখ করেন।

গত ৯ অক্টোবর বিশ্ব ডাক দিবসে ঢাকায় ডাক ভবনে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বাবা-মাসহ নুবায়শা ইসলামকে তার কৃতিত্বের জন্য আনুষ্ঠানিকভাবে অভিনন্দন জ্ঞাপন করেন এবং অভিনন্দন স্মারক হস্তান্তর করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here