একজন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এবং ওয়ার্ড মেম্বার এর মাসিক বেতন কত?

0
94

🔘 স্থানীয় সরকার ,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের ০৯/০৮/২০১৭ খ্রি: তারিখের আদেশ মতে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যগণের সম্মানীভাতা নিম্নরুপ নির্ধারণ করা হয়েছে।

🔘 সদস্য (মেম্বার) পাবেন: সরকারি অংশ ৩৬০০ এবং ইউপি অংশ ৪৪০০ সহ সর্বমোট ৮,০০০/- টাকা।

🔘 চেয়ারম্যান পাবেন: সরকারি অংশ ৪৫০০ এবং ইউপি অংশ ৫৫০০ সহ সর্বমোট ১০,০০০/- টাকা।

🔘 সুতরাং একজন ইউনিয়ন চেয়ারম্যান ৫ বছরে মোট বেতন পাবেন ৬ লক্ষ টাকা এবং একজন ওয়ার্ড মেম্বার ৪ লক্ষ ৮০ হাজার টাকা মাত্র।

🔘 উল্লেখ্য যে, একজন চেয়ারম্যান প্রার্থী ইউনিয়ন নির্বাচন করতে গিয়ে ৪০-৮০ লক্ষ টাকা পর্যন্ত ব্যয় করে থাকেন। কারণ অধিকাংশ ভোটারদের মনের কথা হলো, যে প্রার্থী আমাকে বেশি টাকা দিবে আমি তাকেই ভোট প্রদান করবো।

🔘 এখন কথা হলো একজন চেয়ারম্যান ৫ বছরে বেতন পাবেন ৬ লক্ষ টাকা, আর নির্ভরযোগ্য তথ্য মতে নির্বাচনে ব্যয় হয় ৫০ লক্ষ টাকা। তাহলে বাকি ৪৪ লক্ষ টাকা কোথায় পাবে? চিন্তা করুন!

🔘 তাই যে আমাকে বেশি টাকা দিতে পারবে অথবা বেশি চা, পান ইত্যাদি খাওয়াতে পারবে আমি তাকে ভোট দিবো এই চিন্তা ভাবনা বাদ দিন। চিন্তা করুন এবার আমি তাকেই ভোট দিবো যে জনগণের সেবা করার জন্য রাজনীতি করে সৎ এবং যোগ্য। নির্বাচন পরবর্তী পাঁচ বছর শতভাগ সেবা মানুষের দ্বারে পৌছে দিবে। আর এমন কোনো প্রার্থী নির্বাচন করবেন না, যে কিনা আল্লাহতালার কোরআনের আইনে কেয়ামত পর্যন্ত মানুষও খোদার দরবারে আজীবন নাল্লতের পাত্র হিসেবে বিবেচিত থাকবে আজীবন, আমি যদ্দুর জানি একজন কোরআনে হাফেজ/ আল্লাহ ওয়ালা ব্যাক্তি যদি আল্লাহর দিনের বাহিড়ে চলে গিয়ে বিভিন্ন ফেৎনা ফেসাদে লিপ্ত থাকে, তাহলে সে আল্লাহর দরবারে জাহান্নাম পর্যন্ত আল্লাহ ও আল্লাহর বান্দাদের কাছে নাল্লাতের পাত্র হিসেবেই বিবেচিত হয়।

🔘 তাই এবারের স্লোগান হোক, ভোটের বিনিময়ে কারো কাছ থেকে টাকা বা অন্য কিছু নয়, আমি ভোট পরবর্তী পাঁচ বছর শতভাগ সেবা চাই।

💢 “আপনি হবেন যেমন, আপনার শাসক ও হবে তেমন ”
আপনি যদি দুর্নীতিবাজ,চোর বাটপার দালাল,বা এলাকায় দাঙ্গাবাজ হন তাহলে আপনার শাসক ও হবে দুর্নীতিবাজ চোর বাটপার দালাল + ক্ষমতাদর দাঙ্গাবাজ , এখন সিদ্ধান্ত আপনার হাতেই💢

আমি একজন ভোটার এবং সচেতন নাগরিক হিসেবে আমার এই লেখা,
দয়া করে আমার ইউনিয়ন বা ওয়ার্ডের কোনো জনপ্রতিনিধির কারো গায়ে লেগে গেলে আমি দ্বায়ী নই।আমার এ পোস্টটি জনগনকে সচেতন করা জন্যই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here