বুসান আন্তর্জাতিক সামুদ্রিক খাদ্য ও মৎস্য মেলা ২০২১-এ বাংলাদেশ দূতাবাসের অংশগ্রহণ

0
33

বুসান আন্তর্জাতিক সামুদ্রিক খাদ্য ও মৎস্য মেলা ২০২১-এ বাংলাদেশ দূতাবাসের অংশগ্রহণ

 

দক্ষিণ কোরিয়া ০৫ নভেম্বর ২০২১ :

 

গত ৩ হতে ৫ নভেম্বর অনুষ্ঠিত দক্ষিণ কোরিয়ার অন্যতম গুরুত্বপূর্ণ সামুদ্রিক খাদ্য ও মৎস্য মেলা ‘কুন আন্তর্জাতিক সামুদ্রিক খাদ্য ও মৎস্য মেলা-২০২১’-এ সিউলস্থ বাংলাদেশ দূতাবাস অংশগ্রহণ করেছে। বিগত কয়েক বছর যাবৎ বাংলাদেশ এই মেলায় সক্রিয়ভাবে অংশগ্রহণ করে আসছে এবং বাংলাদেশে উৎপাদিত মাছ ও সামুদ্রিক খাদ্য প্রদর্শন করে আসছে।

বুসান মেট্রোপলিটন সিটি কর্তৃপক্ষ ও বুসান এক্সিবিশন এন্ড কনভেনশন সেন্টার (বেক্সকো), ন্যাশনাল ফেডারেশন অভ্ ফিশারিজ কো অপারেটিভস এবং কোরিয়া ফিশারি ট্রেড এসোসিয়েশনের সম্মিলিত সহযোগিতায় আয়োজিত এ মেলায় দক্ষিণ কোরিয়াসহ ১৪ টি দেশের বিভিন্ন প্রতিষ্ঠান তাদের সামুদ্রিক খাদ্য ও মৎস্য জাতীয় পণ্যসমূহ আন্তর্জাতিক পর্যায়ে তুলে ধরে।

তিন দিনব্যাপী অনুষ্ঠিত এ মেলায় বাংলাদেশি বিভিন্ন প্রজাতির মাছ বিশেষত ইলিশ, রুই, পাঙ্গাস, তেলাপিয়া, শিং মাছ, বাগদা চিংড়ি, গলদা চিংড়ি, হরিনা চিংড়ি, মাড কাঁকড়া, ইল মাছ, কাটল মাছ, স্কুইড, ম্যাকারেল, চাইনিজ পমফ্রেট, সিলভার পমফ্রেট, সারডিন, লেদার জ্যাক মাছ, ছুরি মাছ, টুনা এবং হেলিবাট মাছ সম্পর্কে বিস্তারিত তথ্য দর্শানার্থীদের সামনে তুলে ধরা হয়। মেলায় বাংলাদেশের সামুদ্রিক খাদ্য ও মৎস্য বিষয়ক লিফলেট, পোস্টার ও ব্যানার দর্শনার্থীদের মাঝে বিতরণ করা হয় এবং এ সংক্রান্ত তথ্যচিত্র প্রদর্শন করা হয়।

এ মেলা ভবিষ্যতে বাংলাদেশ ও কোরিয়াসহ বিভিন্ন দেশের ব্যবসায়ীদের সাথে বাণিজ্যিক সম্পর্ক বৃদ্ধির ক্ষেত্রে সহায়ক হবে বলে আশা করা যাচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here