বঙ্গবন্ধু’র হত্যাকারীরাই জাতীয় চার নেতার হত্যাকারী : এনামুল হক শামীম

শরীয়তপুর প্রতিনিধি: পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, বঙ্গবন্ধু’র হত্যাকারীরাই জাতীয় চার নেতার হত্যাকারী। ১৫ আগস্ট ও ৩ নভেম্বর একই সূত্রে গাঁথা এবং একই চক্রান্তের ধারাবাহিকতা। একাত্তরের পরাজয়ের প্রতিশোধ নিতে এই দুটি কলঙ্কিত হত্যাকান্ড সংঘটিত করা হয়েছে। অভিভাবকশূন্য করতে বঙ্গবন্ধু’র হত্যা আর নেতৃত্বশূন্য করতেই একাত্তরের পরাজিত শক্তি জেল হত্যা সংঘটিত করেছিল।

বুধবার (৩ নভেম্বর) বেলা সাড়ে ১২টায় শরীয়তপুরের নড়িয়া উপজেলা ও সখিপুর থানা আওয়ামীলীগ আয়োজিত জেল হত্যা দিবসের আলোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নড়িয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বাদশা শেখের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক ও নড়িয়া পৌরসভা মেয়র আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক হাসানুজ্জামান খোকন। এছাড়াও সখিপুরে থানা আওয়ামীলীগের সভাপতি ও ভেদরগঞ্জ উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব হুমায়ু কবির মোল্যার সভাপতিত্বে ও সাধারন সম্পাদক আতিকুর রহমান মানিক সরকারের সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতা হত্যাকান্ডে বিদেশে পালিয়ে থাকা খুনিদের ফেরাতে আগামী দিনগুলোতে কূটনৈতিক প্রচেষ্টা আরও বাড়ানো হবে জানিয়ে তিনি বলেন, আজকে যারা খুনি, তাদের দন্ড কার্যকর হয়েছে। যাদের দন্ড কার্যকর হয়নি, তারা বিদেশে পলাতক। তাদের ফিরিয়ে আনার জন্য জোরদার প্রয়াস অব্যাহত রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here