নোবিপ্রবিতে ‘সি’ ইউনিটের গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

0
90

রাজু, নোবিপ্রবি প্রতিনিধিঃ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির গুচ্ছভুক্ত ( GST) বানিজ্য ইউনিটের (সি) ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার (১ নভেম্বর) নোবিপ্রবি ক্যাম্পাসে বেলা ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। নোবিপ্রবিতে ‘সি’ ইউনিটের মোট পরিক্ষার্থীর উপস্থিত ছিল ৯৫.২৫ শতাংশ। সর্বমোট পরিক্ষার্থীর সংখ্যা এক হাজার তিন’শ ঊনসত্তর (১৩৬৯) জন এবং এর মধ্যে উপস্থিতির সংখ্যা এক হাজার তিন’শ পাঁচ (১৩০৫) জন।

পরীক্ষায় চলাকালীন নোবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম বিভিন্ন হল পরিদর্শন করেন। এ সময় উপস্থিত ছিলেন নোবিপ্রবি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ফারুক উদ্দিনসহ শিক্ষক সমিতির নেতৃবৃন্দ ও পরীক্ষা পরিচালনা কমিটির সদস্যবৃন্দ।

করোনাকলীন পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় সকল পরিক্ষার্থীকে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে হলে প্রবেশ ও কেন্দ্রে অবস্থান করতে হয়। ভর্তি পরীক্ষা উপলক্ষে গঠিত পনেরোটি উপ-কমিটি ও শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের পাশাপাশি নোয়াখালী জেলা প্রশাসন, পৌরসভা, সর্বস্তরের রাজনৈতিক নেতৃবৃন্দ, স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ, স্থানীয় পুলিশ ও গোয়েন্দা সংস্থা, ছাত্রনেতৃবৃন্দ, সাংবাদিকসহ সকল শ্রেণি পেশার মানুষ পরীক্ষা কার্যক্রমকে এগিয়ে নিতে সহায়তা করেছে। সকলের সহযোগীতার প্রতি শ্রদ্ধা রেখে উপাচার্য প্রফেসর ড. মো. দিদার-উল-আলম ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

প্রসঙ্গত, গুচ্ছভূক্ত ২০টি সাধারণ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির বিজ্ঞান বিভাগের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা গত ১৭ অক্টোবর এবং মানবিক বিভাগের ‘বি’ ইউনিটের পরীক্ষা গত ২৪ অক্টোবর সম্পন্ন হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here