আবিদ-শফিকের ব্যাটে হারের শঙ্কায় বাংলাদেশ

আকাশ দাশ/ক্রীড়া প্রতিবেদকঃ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টেস্টের চতুর্থদিনে পাকিস্তানের দুই ওপেনারের ব্যাটে হারের শঙ্কার বাংলাদেশ। পঞ্চম এবং শেষদিনে সফরকারীদের প্রয়োজন মাত্র ৯৩ রান।

চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনের শুরুতে খোঁচট খায় বাংলাদেশ। গতদিনের অপরাজিত ব্যাটসম্যান মুশফিকুর রহিমকে হারায় তারা। পাকিস্তানি পেসার হাসান আলির শিকার হওয়ার আগে তার ব্যাট থেকে আসে মাত্র ১৬ রান। মুশফিকুর রহিমের বিদায়ে ব্যাট হাতে উইকেটে নেমে গতদিনের অপরাজিত ব্যাটসম্যান তরুণ ইয়াসির আলিকে সঙ্গী করে বাংলাদেশ দলের ইনিংস মেরামতের দায়িত্ব তখন প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান লিটন দাশের কাঁধে। তবে ব্যক্তিগত ৩৬ রানের মাথায় চোট পেয়ে মাঠ ছাড়তে হয় ইয়াসির আলিকে।

ইয়াসিরের বিদায়ে ব্যাট হাতে বড় ইনিংস খেলতে পারেনি মেহেদি হাসান মিরাজ ফিরেন ১১ রান করে। ইয়াসিরের বদলি হিসেবে ব্যাট করতে নামা নুরুল হাসান সোহান ফিরেন রান করে ১৫ রান করে। ব্যাটসম্যানদের আসা যাওয়ার মিছিলে ৬ চারে ৫৯ রান করে ফিরেন লিটন দাশ। পাকিস্তানের হয়ে শাহিন আফ্রিদি নেন ৫টি উইকেট ৩টি উইকেট নেন সাজিদ খান অন্য ২ উইকেট নেন হাসান আলি।

বাংলাদেশের দেওয়া ২০২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুই ওপেনারের ব্যাটে ভর করে চতুর্থদিনের আগ পর্যন্ত বিনা উইকেটে ১০৯ রান সংগ্রহ করেছে পাকিস্তান। ৫৩ রানে অপরাজিত আছেন শফিক অন্যদিকে আবিদ আলি অপরাজিত আছেন ৫৬ রানে।

সংক্ষিপ্ত স্কোর
বাংলাদেশ ৩৩০/১০ (১ম ইনিংস)
লিটন ১১৪ মুশফিকুর ৯১
হাসান আলি ৫/ ৫১ আশরাফ ২/৫৪
২য় ইনিংস ১৫৭/১০
লিটন ৫৯ ইয়াসির ৩৬
শাহিন ৫/৩২ সাজিদ ৩/৩৩

পাকিস্তান ২৮৬/১০ (১ম ইনিংস)
আবিদ ১৩৩ শফিক ৫২
তাইজুল ৭/১১৬ এবাদত ২/৪৭
২য় ইনিংস ১০৯/০
আবিদ ৫৬* শফিক ৫৩*

ফলাফলঃ পাকিস্তান ৯৩ রানে পিছিয়ে

সর্বশেষ