তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে শহর ও গ্রামের মধ্যে ব্যবধান কমে আসছে : আইসিটি প্রতিমন্ত্রী

0
54

তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে শহর ও গ্রামের মধ্যে ব্যবধান কমে আসছে : আইসিটি প্রতিমন্ত্রী

 

ঢাকা ২৯ অক্টোবর ২০২১ :

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক বলেছেন, দেশে তথ্যপ্রযুক্তির সঠিক ব্যবহারের মাধ্যমে শহর-গ্রাম, নারী-পুরুষ, গরিব-ধনীর ব্যবধান কমে আসছে। এর ফলে ১৬ হাজারের অধিক ছেলে-মেয়ে উদ্যোক্তা হয়ে গ্রামে বসেই ফ্রিল্যান্সিং করে নিজেদেরকে স্বাবলম্বী করে তুলছে। করোনায় দেশে ই-গভর্নেন্সে  বিপ্লব সাধিত হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

প্রতিমন্ত্রী আজ বনানী শেরাটন হোটেলে এন্টারপ্রেনার্স অর্গানাইজেশন বাংলাদেশ এর উদ্যোগে ‘গ্লোবাল স্টুডেন্ট এন্টারপ্রেনার অ্যাওয়ার্ডস’ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী সব কিছুতেই পরিমিতি বোধের ওপর গুরুত্বারোপ করেন। নিজের জীবনের নানা স্মৃতিচারণ করে সন্তুষ্টিতে সুখ-শান্তি ও সাফল্য মেলে বলে তিনি অভিমত ব্যক্ত করেন। তিনি বলেন প্রতিষ্ঠার মাত্র এক বছরে আইসিটি বিভাগের অধীন সরকারি ভেঞ্চক্যাপিটেল” স্টার্টআপ বাংলাদেশ কোম্পানি লিমিটেড” থেকে ৭টি স্টার্টআপ প্রতিষ্ঠানে ১৪ কোটি টাকা বিনিয়োগ করা হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে বেশ কয়েকটি কোম্পানির বাজারমূল্য তিন গুণ বেড়েছে বলেও তিনি জানান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন গ্লোবাল স্টুডেন্টস এন্টারপ্রেনার অ্যাওয়ার্ডস (জিএসএ)-এর সভাপতি শরীফ জহির, এন্টারপ্রেনার্স অর্গানাইজেশন বাংলাদেশের সভাপতি মাইক কাজী, সাবেক সভাপতি হোসেন খালিদ এবং ভেঞ্চার ক্যাপিটাল বাংলাদেশের সভাপতি শামীম আহসান।

পরে প্রতিমন্ত্রী গ্লোবাল স্টুডেন্টস এন্টারপ্রেনারশিপ অ্যাওয়ার্ডস এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here