বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্তের সর্বশেষ তথ্য

0
79

করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর হার কিছুটা কমলেও বাড়ছে মৃত্যু ও শনাক্তের সংখ্যা। বৃহস্পতিবার (২১ অক্টোবর, ২০২১) সকাল ৯:৩০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৯ লাখ ৩৭ হাজার ৪১০জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৪ কোটি ২৭ লাখ ৮৬ হাজার ৩৬৬জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ২২ কোটি ৬৩ হাজার ৬০৭জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৪ কোটি ৬০ লাখ ৮২ হাজার ৭০ জন। মৃত্যু হয়েছে ৭ লাখ ৫১ হাজার ৬৯২জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৪১ লাখ ২৬ হাজার ৬৮২জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ৫২ হাজার ৮৪৪জনের।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ২ কোটি ১৬ লাখ ৮০ হাজার ৪৮৯ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৬ লাখ চার হাজার ৩০৩জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯। সূত্র:ওয়ার্লডোমিটার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here