Spread the love

স্বাধীনতাবিরোধীরা সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের ষড়যন্ত্রে লিপ্ত : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

 

পঞ্চগড় ১৪ অক্টোবর ২০২১ :

 

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, স্বাধীনতাবিরোধীরা এখনো  পরাজয়ের গ্লানি ভুলতে পারেনি। সুযোগ পেলেই তারা ষড়যন্ত্রে লিপ্ত হয়।  কোনো  ইস্যু না পেয়ে তারা এখন সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে চাচ্ছে।

আজ পঞ্চগড় জেলার সদর  উপজেলার  নবনির্মিত  মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধন শেষে এক সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন,  স্বাধীনতাবিরোধীরা   বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রগতি  সহ্য করতে পারে না।  পাকিস্তানের চেয়ে সব ক্ষেত্রে বাংলাদেশের এগিয়ে যাওয়া তারা মেনে নিতে পারে না । তাই এত ষড়যন্ত্র। হাজার বছর ধরে এদেশে  সাম্প্রদায়িক সম্প্রীতি রয়েছে। ভবিষ্যতেও তা বজায় থাকবে বলে মন্ত্রী উল্লেখ করেন। তিনি  বলেন, সরকার বীরের কণ্ঠে ‘বীরগাঁথা প্রকল্প’ হাতে নিয়েছে। কিছু দিনের মধ্যে বাড়ি বাড়ি গিয়ে বীর মুক্তিযোদ্ধাদের যুদ্ধকালীন অভিজ্ঞতা বক্তব্য রেকর্ড করা হবে।

মোজাম্মেল হক বলেন, বীর মুক্তিযোদ্ধাদের ডিজিটাল সার্টিফিকেট ও পরিচয়পত্র প্রদানের জন্য টেন্ডার হয়ে গেছে, কার্যাদেশও দেয়া হয়েছে। কয়েক মাসের মধ্যে ডিজিটাল  সার্টিফিকেট দেয়া হবে। তিনি জানান , বীর মুক্তিযোদ্ধাদের চিকিৎসা বিনামূল্যে প্রদান করা হচ্ছে। সেজন্য উপজেলা -জেলা হাসপাতাল এবং ঢাকার ২২টি বিশেষায়িত হাসপাতালে অর্থ বরাদ্দ দেয়া হয়েছে।  অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য ৩০ হাজার বীরনিবাস নির্মাণ কাজ চলমান রয়েছে । এছাড়া মুক্তিযোদ্ধাদের সম্মানি ভাতা মাসিক ২০ হাজার টাকায় উন্নীত করা হয়েছে ।

পরে মন্ত্রী রংপুর সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধন করেন। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ প্রকল্পের আওতায়  প্রায় ২ কোটি ২৫ লাখ টাকা ব্যয়ে এ দু’টি  কমপ্লেক্স নির্মাণ করা হয়।