Spread the love

ধর্মীয় সম্প্রীতি বিনষ্টের বিরুদ্ধে সজাগ থাকবে হবে : পার্বত্য মন্ত্রী

 

বান্দরবান, ১৪ অক্টোবর ২০২১ :

 

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, ধর্মীয় সম্প্রীতির অনন্য উদাহরণ বাংলাদেশ, ধর্মীয় সম্প্রীতি রক্ষায় সরকার সজাগ রয়েছে। ধর্মীয় উন্মাদনা তৈরি করে কেউ যেন সমাজে অশান্তি ও বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে  সে বিষয়ে দল-মত-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে সজাগ ও ঐক্যবদ্ধ  থাকতে হবে।

 

আজ বান্দরবান শহরের বালাঘাটা কেন্দ্রীয় দুর্গামন্দিরে পূজামণ্ডপ পরিদর্শনকালে মন্ত্রী এসব কথা বলেন।

 

মন্ত্রী বলেন, বর্তমানে বাংলাদেশ অতীতের যেকোনো সময়ের চেয়ে অনেক বেশি অসাম্প্রদায়িক ও শান্তিপূর্ণ  অবস্থানে রয়েছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে সব ধর্মীয় জনগোষ্ঠীর কল্যাণে পর্যাপ্ত উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে। সরকার পার্বত্য অঞ্চলের প্রতিটি জেলা, উপজেলা, ইউনিয়ন ও পাড়ায় সকল ধর্মের ধর্মীয় অনুষ্ঠান পালনে সাহায্য সহযোগিতা অব্যাহত রেখেছে। তিনি আরো বলেন, ধর্মীয় সম্প্রীতি বিনষ্টের মাধ্যমে বর্তমান সরকারের উন্নয়ন অগ্রযাত্রাকে ব্যাহত করার অপচেষ্টা করা হচ্ছে।

 

এ সময় বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রেজা সরওয়ার, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, পৌর কাউন্সিলর অজিত কান্তি দাশ, কেন্দ্রীয় দুর্গা মন্দিরের সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ প্রমুখ উপস্থিত ছিলেন।