16.6 C
New York
Sunday, October 17, 2021

Buy now

spot_img
Spread the love

হায়দারাবাদের বিপক্ষে হেরে টুর্নামেন্ট শেষ মুম্বাইয়ের

Spread the love

আকাশ দাশ/ক্রীড়া প্রতিবেদক
আইপিএলে গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে সানরাইজার্স হায়দারাবাদের বিপক্ষে ৪২ রানে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিল বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স।

গতকাল আইপিএলের চতুর্দশ আসরের ৫৫তম ম্যাচে সানরাইজার্স হায়দারাবাদের বিপক্ষে প্রথমে ব্যাট করতে নেমে দুই ওপেনারের ব্যাটে ঝড়ো শুরু করে মুম্বাই ইন্ডিয়ানস। দলীয় ৮০ রানের মাথায় ব্যক্তিগত ১৮ রান করে অধিনায়ক রোহিত শর্মাকে ফিরিয়ে হায়দারাবাদের প্রথম সাফল্য এনে দেন রশিদ খান। রোহিতের বিদায়েএইদিন তিনে ব্যাট করতে নেমে হার্দিক পান্ডিয়া ফিরেন ১০ রান করে। অনেক্ষণ একপ্রান্ত ধরে রেখে হায়দারাবাদের বোলারদের উপর ঝড় তোলা তরুণ ইষান কিষান ফিরেন ৩২ বলে ১১ চার আর ৪টি বিশাল ছক্কায় ৮৫ রানের ইনিংস।

কিষানের বিদায়ে এইদিন ব্যাট হাতে বড় ইনিংস খেলতে পারেনি কিরন পোলার্ড এবং জেমস নিশামরা। তবে নিজেদের ইনিংসের শেষদিকে সূর্যকুমার যাদবের ৪০ বলে ৮২ রানের ইনিংসে নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ২৩৫ রানের বড় সংগ্রহ পায় মুম্বাই ইন্ডিয়ান্স। হায়দারাবাদের হয়ে জেসন হোল্ডার নেন ৩টি উইকেট ২টি করে উইকেট নেন রশিদ খান এবং অভিষেক শর্মা অন্য উইকেটটি নেন উমরাহ মালিক।

মুম্বাইয়ের দেওয়া বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে দুই ওপেনারের ব্যাটে দারুণ সূচনা পায় সানরাইজার্স হায়দরাবাদ। দলীয় ৬৪ রানের মাথায় টেন্ট বোল্টের শিকার হয়ে ৩৪ রান করে রয় ফিরলে ভাঙে হায়দরাবাদের উদ্বোধনী জুটি। ওপেনিং সঙ্গীকে হারিয়ে বেশিদূর এগোতে পারেনি অন্য ওপেনার অভিষেক শর্মা ফিরেন ৩৩ রান করে। এইদিন ব্যাট হাতে বড় ইনিংস খেলতে পারেনি মোহাম্মদ নবি এবং তরুণ আবদুল সামাদ।

তবে দলের এমন অবস্থায় পঞ্চম উইকেট জুটিতে রিয়ান গার্গকে সঙ্গী করে ৫৬ রানের জুটি গড়েন মনিশ পান্ডে। ব্যক্তিগত ২৯ রানের মাথায় গার্গকে ফিরিয়ে ভয়ঙ্কর হয়ে উঠার আগে জুটি ভাঙেন বুমরাহ। শেষদিকে ব্যাটসম্যানদের ব্যাটিং ব্যর্থতায় ৪১ বলে ৭ চার ২ ছয়ে ৬৯ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন মনিশ পান্ডে। হায়দারাবাদের ইনিংস থামে নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৯৩ রানে। মুম্বাইয়ের হয়ে জাসপ্রিত বুমরাহ, কোল্টন নাইন এবং জিমি নিশাম নেন ২টি করে উইকেট। একটি করে উইকেট নেন পিযুষ চাওলা এবং টেন্ট বোল্ট।

দিনের অপর ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৬৫ রানের সংগ্রহ পায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। জবাব দিতে নেমে ৩ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছায় দিল্লি ক্যাপিটালস।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
2,988FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles