Spread the love

মুছে দিয়ে যত দুঃখ,দৈন্য, দুর্দশা আর শোক-তাপ ঘা; সবাই মিলে ভালো রাখবো, ভালো থাকবো আমাদের এই জগৎটাতে।

সে স্বপ্নই দেখে ‘নতুন স্বপ্ন বাংলাদেশ ‘ এর প্রতিটা সদস্য।

স্বেচ্ছাসেবী এই সংগঠনের স্লোগান টাই যে-“স্বপ্ন দেখবো,স্বপ্ন দেখাবো”।

প্রতিষ্ঠাকালীন সদস্যদের এমনই স্বপ্নে যখন একদিন হুট করেই দাড়িয়ে যায় জনস্বার্থমূলক সংগঠনটি,তারপর থেকে আর থেমে থাকেনি অগ্রযাত্রা। গুটিকতক তরুণ-তরুণীদের প্রচেষ্ঠায় প্রাথমিকভাবে এটি রক্তদান সম্পর্কিত সংগঠন হিসেবে আত্নপ্রকাশ করলেও পরবর্তীতে আরো অনেকের স্বেচ্ছাসেবী মনোভাব ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের সহায়তায় সামাজিক উন্নয়নমূলক কাজের বহু ক্ষেত্রেই অবদান রেখেছে ‘নতুন স্বপ্ন বাংলাদেশ’।যেমন_ বিনামূল্যে দরিদ্রদের মাঝে  শীতবস্ত্র বিতরণ, ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন, অসহায় শিক্ষার্থীদের উচ্চশিক্ষার জন্য ফান্ড ব্যবস্থাকরণ, দরিদ্রদের ইফতারসামগ্রী ও ঈদসামগ্রী বিতরণ সহ আরো অনেক গুরুত্বপূর্ণ সামাজিক উন্নয়নমূলক কাজে।তার মধ্যে সর্বাপেক্ষা উল্লেখযোগ্য হল বর্তমান করোনা পরিস্থিতিতে সামাজিক সচেতনতা বৃদ্ধি, বাড়ি বাড়ি গিয়ে মানুষকে বোঝানো, জনসমাগমস্থলে জীবাণুনাশক ও হাত ধোয়ার ব্যবস্থা করা, বিনামূল্যে মাস্ক সহ বিভিন্ন প্রয়োজনীয় জিনিস বিতরণ ইত্যাদি।

এইতো সেদিন ৩ টি বছর পার করে ফেলেছে প্রাণের সংগঠন ‘নতুন স্বপ্ন বাংলাদেশ’।২০১৭ সালের ৩০ মে যাত্রা শুরু করে প্রতিটি সদস্যের প্রতক্ষ্য ও পরোক্ষ অংশগ্রহণের সেই ক্ষুদ্র ক্ষুদ্র বালুকণা আর বিন্দু বিন্দু জলের সমন্বয়ে আজকে সংগঠনটির এতসব অর্জন।আর দশটা সংগঠনের মত ‘নতুন স্বপ্ন বাংলাদেশ’ আর তার প্রতিটা সদস্য ও স্বার্থহীন স্বপ্ন দেখে নিজেদের আর আশেপাশের মানুষগুলোকে নিয়ে ভালো থাকার। আপনার আমার হাসিমুখের উৎসাহ যেন হয় তাদের আরো একধাপ এগিয়ে যাবার প্রেরণা।

আশা করি আর্তমানবতার সেবায় সকলের ছোট ছোট প্রয়াস বৃহৎ আকারে প্রকাশ করার জন্য সকলের সহযোগিতা ও অনুপ্রেরণা নিয়ে আরো বহুদূর এগিয়ে যাবে ‘নতুন স্বপ্ন বাংলাদেশ’ নামে আমাদের এই স্বেচ্ছাসেবী সংগঠন।

`মানবসেবায় আজীবন তৃষ্ণার্ত থাকুক প্রতিটি সদস্য,গড়ে উঠুক নতুন পৃথিবী`

লেখক:-ঊর্মি আক্তার, সদস্য, নতুন স্বপ্ন বাংলাদেশ।