এস এম ফোরকান মাহামুদ, বরগুনা প্রতিনিধিঃ
বরগুনার বামনা উপজেলার ডৌয়াতলা ইউনিয়নে “বামনা আলোকিত সমাজ” এর উদ্যেগে ফ্রান্সের রাসূল (সাঃ)এর ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। আসরের নামাজের পর বিভিন্ন মসজিদ থেকে দলেদলে ধর্মপ্রাণ মুসলমানেরা মিছিলে অংশগ্রহণ করেন।

ডৌয়াতলার কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণ থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে ডৌয়াতলার প্রধান সড়ক সহ বাজার প্রদক্ষিণ করে ডৌয়াতলা জামে মসজিদের সামনে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

বাজার ব্যাপি বিশাল এই মিছিলে নারায়ে-তাকবির আল্লাহু আকবার ধ্বনির পাশাপাশি ফ্রান্স বিরোধী বিভিন্ন স্লোগানে এলাকা প্রকম্পিত হয়, মিছিল পরবর্তী সমাবেশে বক্তারা নবীজির ব্যাঙ্গাত্মক কার্টুন প্রচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় এবং ফ্রান্সকে হুশিয়ারী প্রদান করে।

বক্তারা বাংলাদেশ সরকারের কাছে সরকারি ভাবে ফ্রান্সের বিরুদ্ধে অন্যান্য মুসলিম দেশের সাথে একাত্মতা পোষণ করে কঠোর প্রতিবাদ এবং আন্তর্জাতিক আদালতে ফ্রান্সের বিরুদ্ধে মামলা দায়ের করার আহবান জানান। এর পাশাপাশি বক্তারা ধর্মপ্রাণ সকল মুসলমানকে ফ্রান্সের পন্য বয়কটের আহবান জানান।

উক্ত মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে উপজেলা চেয়ারম্যান সাইতুল ইসলাম লিটু মৃধা, বিভিন্ন মসজিদের ইমাম সহ বামনা আলোকিত সমাজের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।