আনিকা ইসলাম (অনু)রামনা প্রতনিধিঃ

বরগুনা বামনা উপজেলার রামনা ইউনিয়নের সকল মানুষের প্রানের সংগঠন  রামনা ইউনিয়ন প্রবাসী সংগঠন।

রামনার সকল প্রবাসীরা একত্রিত হয়ে এই সংগঠনটি প্রথম যাত্রা শুরু করেন ২০২০ সালের ৭ আগাস্ট ,এটা একটি অরাজনৈতিক সেবামূলক প্রতিষ্ঠান এই সংগঠনের মাধ্যমে মানবিক কাজ অব্যাহত রয়েছে।

প্রবাসী সংগঠনটি সবসমায়  অসহায় মানুষের পাশে আছে এবং থাকবে বামনা উপজেলার ৩নং রামনা  ইউনিয়নের ৮ নং ওয়ার্ড উত্তর রামনা গ্রামের স্বামি মোঃ কালুমিয়া তার স্ত্রী মোসাঃ আম্বিয় খাতুন বয়স (৬২)দীর্ঘ তিন বছর যাবত বার্ধক্যজনিত কারণে বিছানায় পড়ে আছেন চিকিৎসার অভাবে, উন্নত  চিকিৎসা করাতে না পারায় আর্থিকভাবে সহায়তা করলেন রামনা প্রবাসী সংগঠনটি।

পরিবারে আয় করার মতন কোনো সদস্য না থাকায় মানবেতর জীবনযাপন যাপন করছেন। ঠিক এ সময় এগিয়ে আসছে রামনা ইউনিয়ন প্রবাসী সংগঠন ।যাদের উদ্দেশ্যই হচ্ছে গরিব দুঃখী অসহায় দুস্থ পরিবারে সেবায় কাজ করা। অদ্য ২১ ই নবেম্বর  ২০২০ ইং প্রবাসীদের পক্ষ থেকে ফোরকান মীরের প্রচেষ্টায় উক্ত অসহায় ব্যক্তি কে ১০০০০ (দশহাজার )টাকা আর্থিক সাহায্য প্রদান করে মানবতার এই সংগঠনটি।

এ সময় অসুস্থ আম্বিয়া এবং তার ফ্যামিলির সবাই প্রবাসী ভাইদের জন্য দোয়া করেন এবং বলেন আমি নামাজ পড়ে তাদের জন্য দোয়া করব তারা যেন সব সময়  সুস্থ থাকে এবং ভালো থাকে।

এভাবেই দিন দিন মানুষের মাঝে আস্তা কুঁড়াচ্ছে রমনা ইউনিয়ন প্রবাসী সংগঠন। এ সময় উপস্থিত স্থানীয় যুবসমাজ ও গণ্যমান্য ব্যক্তিবর্গরা  বলেন, এমন মানবিক আচরণ এবং মহৎ উদ্দেশ্য জন্য প্রবাসী ভাইদের প্রতি আমাদের আন্তরিক ভালোবাসা ও সালাম রইল। তাদের মেধা ও শ্রম দিয়ে তারা যেন তাদের লক্ষ্য উদ্দেশ্য পৌঁছতে পারেন,।