নিজস্ব প্রতিবেদকঃ
নদী পথে প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে নৌকা ভ্রমনের আয়োজন করেছে কালের কন্ঠ’র পাঠক সংগঠন শুভ সংঘ নরসিংদীর মনোহরদী উপজেলা শাখা। সম্প্রতি কিশোরগঞ্জের ভৈরব উপজেলা এবং ব্রাহ্মণবাড়ীয়া জেলার আশুগঞ্জ উপজেলার মাঝ দিয়ে বয়ে চলা মেঘনা নদীর সোনারামপুর চরে এই উৎসব অনুষ্ঠিত হয়।

সকাল নয়টায় মনোহরদী উপজেলার ড্রেনেরঘাট থেকে শুভসংঘের ৬০ সদস্যের একটি টিম সাদা এবং কালো রঙের টি শার্ট পড়ে ইঞ্জিন চালিত নৌকায় উঠেন। নৌকা ছাড়ার পর নাচ-গান, কৌতুক আর বাদ্যযন্ত্রের তালে তালে আনন্দ-উল্লাসে মেতে উঠেন সকল সদস্যরা। সকাল ১০ টায় চলন্ত পথে কলা পাতায় সকালের নাস্তা খিচুরী পরিবেশন করা হয়। কলা পাতায় খিচুরী খাওয়া দারুনভাবে উপভোগ করেন সবাই।

বিকাল ৪টায় গন্তব্যস্থলে নৌকা নোঙর করা হয়। এরপর সবাই ফুটবল খেলায় মেতে উঠেন। খেলা শেষে নদীতে সাঁতার কেটে গোসল করে দারুন এক মুহুর্ত পার করা হয়। পরে আবারো নৌকায় উঠে ফিরতি পথে দুপুরের খাবার পরিবেশন করা হয়। নাচে-গানে পুনরায় ড্রেনেরঘাটে এসে নৌকা ভ্রমনের সমাপ্তি ঘটে।

শুভ সংঘের মনোহরদী উপজেলা শাখার সভাপতি মো. হারুন-অর-রশিদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ বাচ্চুর সঞ্চালনায় নৌকা ভ্রমনে অংশ নেন শুভসংঘের মনোহরদী উপজেলা শাখার উপদেষ্টা ও ভয়েজবিডি২৪ডটকমের সম্পাদক অ্যাডভোকেট কাজী শরিফুল ইসলাম শাকিল, মুহা. ইসমাইল হোসাইন খান, নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার একডেমীক সুপারভাইজার মো. শাহজাহান মিন্টু, মনোহরদী উপজেলা শাখার জ্যেষ্ঠ সহসভাপতি মো. মাহবুবুল আলম, সহসভাপতি রহিনেওয়াজ ফরাজী, যুগ্ম সাধারণ সম্পাদক এটিএম আশ্রাফুল আলম, সাংগঠনিক সম্পাদক সুমন রানা, শিক্ষা ও গবেষনা বিষয়ক সম্পাদক আমজাদ হোসেন মোল্লা, সাহিত্য সম্পাদক তৈয়বুর রহমান ফরাজী, সাংস্কৃতিক সম্পাদক এসএম সেলিম, নির্বাহী সদস্য কাজী মো. মহসীন, নিজাম উদ্দিন জুয়েল, শাহাদত হোসেন মাস্টার, মোশারফ হোসেন, এসএম মানিক, সেলিম রেজা, ফারুক হোসাইন, কামাল হোসেন, ফয়সাল হাসান, সুমন মিয়া, ইকবাল হোসেন, ফাহিম, গোলাপ মিয়া, মাহবুব ফরাজী, শাকিল, শাহিন ফরাজী, পবিত্র, ওবামা প্রমুখ।