নিজস্ব প্রতিবেদকঃ

নরসিংদীর মনোহরদী উপজেলার এক রাইস মিল থেকে সরকারী খাদ্য গুদামের একশ বস্তা চাল জব্দ এবং ৮৯টি খালি বস্তা উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় দুজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। আটককৃতরা হলেন মনোহরদী বাজারের চাল ব্যবসায়ী লাল মিয়া (৫৫) এবং রাইস মিলের মালিক আমিনুল ইসলাম যাদু’র ছেলে ফেরদৌস আহমেদ সুমন (২২)।

জানা যায়, গতকাল মঙ্গলবার মনোহরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উত্তর পাশে আমিনুল হক যাদু’র রাইস মিলে ‘খাদ্য অধিদপ্তরের জন্য’ লেখা বস্তার চাল বের করে বিভিন্ন কম্পানীর নামীয় বস্তায় ভরা হয়।

খবর পেয়ে মনোহরদী থানার ওসি (তদন্ত) আবুল কালাম সঙ্গীয় ফোর্স নিয়ে সেখানে অভিযান পরিচালনা করেন। এ সময় মিলের তালাবদ্ধ একটি কক্ষে সরকারী খাদ্য গুদামের ৫০ কেজি ওজনের ১০০ বস্তা চাল জব্দ এবং ৮৯টি চালের খালি বস্তা উদ্ধার করা হয়।

মনোহরদী থানার ওসি (তদন্ত) আবুল কালাম বলেন, ‘সন্ধায় থানায় খবর আসে করোনার কারণে কর্মহীন মানুষের জন্য বিতরণের সরকারি চাল গোপনে বিক্রির জন্য মজুদ করা হয়েছে। এ খবরে আমরা অভিযান চালাই। সেখান থেকে এসব চালন জব্দ করা হয়েছে এবং জিজ্ঞাসাবাদের জন্য দুজনকে আটক করা হয়। চালের বস্তাগুলো যেখানে ছিল সে কক্ষ আমরা তালাবদ্ধ করে রেখেছি। এ বিষয়ে তদন্ত কার্যক্রম চলছে। কর্তৃপক্ষের সাথে আলোচনা করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।’