এম আর ওয়াসিম, ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ শেখ হাসিনার বারতা, নারী পুরুষ সমতা” এই স্লোগানে “করুনাজালে নারী নেতৃত্ব, গড়বে নতুন সমতার বিশ্ব ” এই প্রতিপাদ্য কে সামনে রেখে ভৈরবে পালিত হয়েছে আন্তর্জাতিক নারী দিবস। আজ ৮মার্চ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধ, মুজিব শতবর্ষ ও করোনা পরিস্থিতিতে নারী নেতৃত্ব এবং নারীর বলিষ্ঠ অবদান শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে উপজেলা সম্মেলন কক্ষে সকাল ১১ ঘটিকায় আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানা’র’ সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ সায়দুল্লাহ মিয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিমাদ্রি খিসা, মহিলা বিষয়ক কর্মকর্তা সামসুন্নাহার তাসলিম, ভৈরব থানার ওসি (তদন্ত) মোহাম্মদ আলী রাশেদ, ভৈরব প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক শামসুজ্জামান বাচ্চু, উপজেলা কৃষি কর্মকর্তা আকলিমা বেগম প্রমুখ।

এসময় লুবনা ফারজানা বলেন, আমি বিগত করোনা পরিস্থিতিতে উপলব্ধি করেছি যে, পরিচালনার কাজটি নারীর চেয়ে ভাল আর কেউ ভাল করতে পারে না, যদি পাশে একজন পুরুষ দাড়ানো থাকে। কিন্তু নারীদের কে অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী হতে হবে। আর অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী হওয়ার জন্য নারীদেরকে শিক্ষা দীক্ষায় এগিয়ে আসতে হবে।