বরেণ্য অভিনেতা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব আলী যাকের এর মৃত্যুতে তথ্যমন্ত্রী, তথ্য প্রতিমন্ত্রী, সংস্কৃতি প্রতিমন্ত্রীর শোক
ঢাকা (২৭ নভেম্বর, ২০২০):
একুশে পদকপ্রাপ্ত বরেণ্য অভিনেতা, প্রগতিশীল সাংস্কৃতিক আন্দোলনের পুরোধা ব্যক্তিত্ব আলী যাকের এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি।
প্রতিমন্ত্রী আজ এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
শোকবার্তায় সংস্কৃতি প্রতিমন্ত্রী জানান, আলী যাকের ছিলেন বহুমুখী প্রতিভার অধিকারী সাংস্কৃতিক ব্যক্তিত্ব। তিনি ছিলেন একাধারে অভিনেতা, পরিচালক, নির্দেশক, কলামিস্ট, নাট্য সংগঠক ও স্বনামধন্য বিজ্ঞাপনী সংস্থার কর্ণধার। টেলিভিশন ও মঞ্চ নাটকেও ছিলেন সমান জনপ্রিয়। বিভিন্ন টিভি নাটকে তাঁর অভিনয়ের মুন্সিয়ানা দর্শকের হৃদয় ছুঁয়েছে। এ শক্তিমান অভিনেতার মৃত্যুতে বাংলাদেশের সাংস্কৃতিক অঙ্গনে যে ক্ষতি হয়েছে তা সহজে পূরণ হওয়ার নয়। তিনি তাঁর অভিনয় ও সৃজনশীল কর্মের মধ্য দিয়ে এদেশের অগণিত দর্শক-শ্রোতাদের হৃদয়ে চিরকাল বেঁচে থাকবেন।
উল্লেখ্য, নন্দিত অভিনেতা আলী যাকের (৭৬) আজ ভোর আনুমানিক ০৬:৪০টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি দীর্ঘদিন ধরে ক্যান্সারসহ বিভিন্ন বার্ধক্যজনিত রোগ ভুগছিলেন। মৃত্যুকালে তিনি এক ছেলে ও এক মেয়ে-সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বরেণ্য নাট্যব্যক্তিত্ব আলী যাকেরের ইন্তেকালে তথ্যমন্ত্রীর শোক

ঢাকা১২ অগ্রহায়ণ (২৭ নভেম্বর) :

একুশে পদকপ্রাপ্ত বরেণ্য অভিনেতা, মহান মুক্তিযুদ্ধের শব্দসৈনিক, প্রগতিশীল সাংস্কৃতিক আন্দোলনের পুরোধাব্যক্তিত্ব আলী যাকেরের ইন্তেকালে গভীর শোক ও দুঃখপ্রকাশ করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহ্‌মুদ।

মন্ত্রী আজ শোকবার্তায় অভিনেতা আলী যাকেরকে বহুমুখী প্রতিভার অধিকারী হিসেবে বর্ণনা করে বলেন, তিনি ছিলেন একাধারে অভিনেতা, পরিচালক, নির্দেশক, কলামিস্ট, নাট্য সংগঠক ও একটি বিজ্ঞাপনী সংস্থার কর্ণধার। টেলিভিশন ও মঞ্চনাটকে সমান জনপ্রিয় ব্যক্তিত্ব আলী যাকের তাঁর অভিনয় ও সৃজনশীল কর্মের মধ্য দিয়ে এদেশের অগণিত দর্শক–শ্রোতার হৃদয়ে  বেঁচে থাকবেন।

তথ্যমন্ত্রী মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

নাট্যব্যক্তিত্ব আলী যাকেরের মৃত্যুতে তথ্য প্রতিমন্ত্রীর শোক

 

ঢাকা, ১২ অগ্রহায়ণ (২৭ নভেম্বর):

একুশে পদকপ্রাপ্ত বরেণ্য অভিনেতা, মহান মুক্তিযুদ্ধের শব্দসৈনিক, প্রগতিশীল সাংস্কৃতিক আন্দোলনের পুরোধাব্যক্তিত্ব আলী যাকেরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মো: মুরাদ হাসান।

আজ শোকবার্তায় প্রতিমন্ত্রী বলেন, আলী যাকের ছিলেন একাধারে অভিনেতা, পরিচালক, নির্দেশক, কলামিস্ট, নাট্য সংগঠক ও একটি বিজ্ঞাপনী সংস্থার কর্ণধার। টেলিভিশন ও মঞ্চনাটকে সমান জনপ্রিয় ব্যক্তিত্ব আলী যাকের তাঁর অভিনয় ও সৃজনশীল কর্মের মধ্য দিয়ে এদেশের অগণিত দর্শক–শ্রোতার হৃদয়ে  বেঁচে থাকবেন।

প্রতিমন্ত্রী মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।