পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের ২০২০-২১ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর

ঢাকা, ১৫ শ্রাবণ (৩০ জুলাই) :

       পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন  মন্ত্রণালয় এবং এর আওতাধীন ৬টি দপ্তর ও সংস্থার মধ্যে ২০২০-২১ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি  আজ সচিবালয়ে  মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বাক্ষরিত হয়েছে। পরিবেশ অধিদপ্তর, বন অধিদপ্তর, বাংলাদেশ বন গবেষণা ইন্সটিটিউট, বাংলাদেশ বন শিল্প উন্নয়ন কর্পোরেশন, বাংলাদেশ ন্যাশনাল হারবেরিয়াম ও বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ট্রাস্টের প্রধানগণ পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব জিয়াউল হাসান এনডিসির সাথে এই চুক্তি স্বাক্ষর করেন।

       অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার।

       পরিবেশ মন্ত্রী বলেন, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করে সরকারি কাজে গতিশীলতা আনয়ন করতে হবে। বর্তমান গণতান্ত্রিক সরকারের নির্বাচনী ইশতেহার, এসডিজি, ডেল্টা প্ল্যান এবং ‘রূপকল্প-২০৪১’সহ সকল পরিকল্পনা যথাযথ বাস্তবায়নে দৃঢপ্রতিজ্ঞ হয়ে কাজ করতে হবে।

       তিনি বলেন, মন্ত্রণালয়ের প্রতিশ্রুতি বাস্তবায়নে কালবিলম্ব না করে রোডম্যাপ অনুসরণে কাজ করতে হবে। মন্ত্রী তাঁর মন্ত্রণালয়ের অধীন দপ্তর  ও সংস্থাসমুহের প্রধানদের নিজ নিজ দাপ্তরিক কাজ সর্বোচ্চ আন্তরিকতা ও নিষ্ঠার সাথে সম্পাদনের আহবান জানান। সুন্দরবন সুরক্ষা ও বর্জ্য ব্যবস্থাপনাসহ পরিবেশ, বন ও বন্যপ্রাণী সংরক্ষণে সময়োপযোগী ও জনস্বার্থসংশ্লিষ্ট প্রকল্প ও পরিকল্পনা প্রণয়নের জন্য মন্ত্রী সংশ্লিষ্টদের বিশেষ নির্দেশনা প্রদান করেন।