কোভিড১৯ পরিস্থিতে ইমাম ও খতিবদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে পক্ষকালব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধন অনুষ্ঠানে মন্ত্রিপরিষদ সচিব

ঢাকা, ১৩ কার্তিক (২৯ অক্টোবর) :

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা) ১৪৪২ হিজরি উদ্যাপন উপলক্ষে আজ বায়তুল মুকাররম জাতীয় মসজিদে ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত পক্ষকালব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধন করেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রিপরিষদ সচিব বলেন, কোভিড১৯ পরিস্থিতে বায়তুল মুকাররম জাতীয় মসজিদের ইমাম ও খতিবদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। কিভাবে এই ক্ষয়ক্ষতি থেকে নিজেদের রক্ষা করা যায় এ বিষয়ে সচেতনতা তৈরি করতে হবে। তিনি বলেন, বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর কাছে ইসলাম ধর্মকে শ্রেষ্ঠ ও পরিপূর্ণ দ্বীন হিসেবে প্রতিষ্ঠিত করে গেছেন। তাঁর শুভাগমনে বিশ্ব সভ্যতা লাভ করেছে শান্তি, শৃঙ্খলা ও কল্যাণের পথ। মহানবী ছিলেন সত্যবাদী, বিনয়ী, অঙ্গীকার পালনকারী ও আমানতরক্ষাকারী। তাঁর এই ব্যবহারিক গুণাবলীগুলো চর্চা করে আমাদেরকে সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে হবে। মহানবীর জীবনী আমাদের অনুসরণ করতে হবে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অভ্ গভর্নর্স শায়খ আল্লামা খন্দকার গোলাম মাওলা নকশেবন্দী ও আলহাজ মিজবাহুর রহমান চৌধুরী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ নূরুল ইসলাম। এছাড়া অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশনের পরিচালকবৃন্দ ও সাধারণ কর্মকর্তা কর্মচারীগণ উপস্থিত ছিলেন।