শেখ মানিক :

নসিংদীর শিবপুর উপজেলার সাধারচর ইউনিয়নের  ৫নং ওয়ার্ডের দুইবার বিপুল ভোটে নির্বাচিত ইউপি সদস্য, ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান এবং ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম -সাধারণ সম্পাদক জহিরুল হক ভুইয়া আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে জনপ্রিয় চেয়ারম্যান পদপ্রার্থী । বাংলাদেশ আওয়ামীলীগ থেকে নৌকার মনোনয়ন প্রত্যাশী তিনি। ১৯৭৮ সালে উপজেলার সাধারচর ইউনিয়নের কালুয়ারকান্দা গ্রামের এক মুসলিম সমভ্রান্ত পরিবারে জন্ম গ্রহণ করেন তিনি। তার বাবা ছিলেন মরহুম আঃ রহিম ভুইয়া । তিনি ছিলেন একজন সফল কৃষক।বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে লালন করে জহিরুল হক ভুইয়া স্কুল জীবনেই ছাত্র রাজনীতিতে পদার্পণ করে। এরপর ১৯৯৪ সালে হরিহরদী উচ্চ বিদ্যালয় থেকে এস এস সি পাস করে শিবপুর সরকারি  শহীদ আসাদ কলেজে ভর্তি হন।কলেজে অধ্যায়ন কালে কলেজ শাখা ছাত্রলীগের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে সাধারচর ইউনিয়ন ৫নং ওয়ার্ড আওয়ামীলীগের সদস্য দায়িত্ব পালনকালে পুরো ইউনিয়ন আওয়ামীলীগের নেতাকর্মীদের সাথে সুসম্পর্ক গড়ে তুলেন। পরে ইউনিয়ন আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হন। তারপর ইউনিয়ন কৃষলীগের সভাপতির দায়িত্ব পান ।এরপর ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনের মাধ্যমে যুগ্ম – সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হন।

সাধারচর ইউনিয়নের অসহায় গরীব-দুঃখী মানুষের বিপদ আপদে তাদের পাশে দাড়িয়ে সাধ্যনুযায়ী আর্থিক সাহায্য সহায়তা করে আসছেন তিনি। এলাকার মানুষের কাছে একজন সাদা মনের মানুষ হিসেবে পরিচিত রয়েছেন জনপ্রিয় এই রাজনৈতিকের। একজন নির্লোভ ও নির্মোহ রাজনৈতিক হিসেবে জহিরুল মেম্বারের ব্যাপক সুনাম রয়েছে এলাকায়। দলের একজন দুর্দিনের নির্ভীক মুজিব অাদর্শের দুঃসাহসী তিনি।

একজন পরোপকারী ও উদারমনা রাজনীতিবিদ হিসেবে এলাকায় খ্যাতি রয়েছেে তাঁর। দলীয় মিটিং-মিছিল, সভা-সমাবেশ,আন্দোলন ও সংগ্রামেও অগ্রণী ভূমিকা রেখে আসছেন তিনি। দলের এক পোড়খাওয়া ত্যাগী ও নিবেদিত প্রানের নাম জহিরুল হক ভূইয়া।

 

এক সাক্ষাতকারে জহিরুল মেম্বার বলেন, আমার ইউনিয়নের অসহায়,গরীব,দুঃখী, মেহনতি ও খেটে খাওয়া মানুষের সেবা করার জন্য আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আমি প্রার্থী হতে চাই।জনগণের শাসক হতে নয়,সেবক হতে ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামীলীগ থেকে আমি নৌকার মনোনয়ন প্রত্যাশী।

তিনি দীর্ঘদিন ধরে ইউনিয়নের বিভিন্ন গ্রামে ঘুরে নির্বচনী প্রচার- প্রচারণা চালিয়ে যাচ্ছেন এবং দলীয় নেতাকর্মী ও জনগণের দোয়া ও সমর্থন কামনা করেছেন। মানুষের সুখে-দুঃখে ও বিপদ আপদে পাশে দাড়িয়ে অসহায় গরীব,দুঃখী ও দারিদ্র পরিবার গুলোর মাঝে সাধ্যনুযায়ে সাহায্য সহায়তা দিয়ে আসছেন।