স্টাফ রিপোর্টারঃ-

বরিশালের আগৈলঝাড়ার রাজিহার গ্রামের সোমবার রাতে একটি রাইস মিলে অগ্নিকান্ডে সম্পূর্ণ ভস্মিভূত হয়ে ১৬লাখ টাকার ক্ষয় ক্ষতি হয়েছে। গৌরনদী ফায়ার সার্ভিস ইউনিটের একটি দল ঘটনাস্থলে পৌছৈ ঘন্টাব্যাপি চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনার আগেই সমস্ত মিল চোখের সামনে পুড়ে ছাই হয়ে গেছে।

প্রত্যক্ষদর্শী ও মিল মালিক আব্দুল লতিফ হাওলাদার জানান, রাজিহার গ্রামে তার ভাই ভাই নামের রাইস মিলে সোমবার রাত সাতটার দিকে বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়। মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা মিলের সর্বত্র ছড়িয়ে পরে।
এসময় বিদ্যুত সচল থাকায় স্থানীয় লোকজন রাইস মিলের আশপাশে যেতে পারে নি। পরে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করলে স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা চালায়।
খবর পেয়ে থানা পুলিল ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে নেয়ার চেষ্টা চালায়।
এদিকে খবর পেয়ে গৌরনদী ফায়ার সার্ভিস ইউনিটের একটি দল সাড়ে সাতটার দিকে ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে নেয়ার চেষ্টা চালায়। ঘন্টা ব্যাপি তারা চেষ্টা চালিয়ে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রনে আনেন। এরই মধ্যে চোখের সামনে আগুনে পুড়ে ছাই হয়ে যায় ওই মিলের কুটিয়াল আব্দুল লতিফের ছোট ভাই ফজলুল হক হাওলাদারের মিল ঘরে থাকা ৭শ মন ধান, ২শ মন চাল, ৩টি ভ্যান, বাক্সে থাকা মুল্যবান দলিল ও কাগজপত্র সবকিছু।

ফায়ার সার্ভিস কর্মীরা জানান, বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে। একারনে লোকজন আগুনের ধারে কাছে যেতে পারেনি। আগুনে ১৬ লাখ টাকার ক্ষয়ক্ষতি নিরুপন করেছেন তারা।