স্টাফ রিপোর্টারঃ-মুজিববর্ষ উপলক্ষে বরিশালের আগৈলঝাড়া উপজেলার ১৯ ভূমিহীন পরিবারের ঘর পরিদর্শন করলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত ও গৈলা ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম টিটু।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা গেছে, উপজেলার চারটি ইউনিয়নে গৃহ ও ভূমিহীন ৩৬ পরিবারের মাঝে বরাদ্দ দেয়া হয়েছে এই ঘর। দুর্যোগ মন্ত্রণালয়ের বরাদ্দকৃত ২০২০-২১ অর্থ বছরের আওতায় একটি ঘরের জন্য মোট ১ লাখ ৭১ হাজার টাকা ব্যয় ধরা হয়েছে। এসব ঘরে দুইটি ক, বারান্দা, রান্নাঘরসহ সকল ধরনের সুযোগ-সুবিধা থাকছে। ঘরগুলো নির্মাণে সার্বিক তদারকি করছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাসহ সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানগণ।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোশাররফ হোসেন জানান, গৃহ ও ভূমিহীনদের জন্য সরকারি খাস জায়গায় উপজেলার ৪টি ইউনিয়নে ৩৬জন ভূমিহীনদের বাচাই করে তাদের জন্য ঘর নির্মাণ করে দিচ্ছে সরকার। এর মধ্যে গৈলা ইউনিয়নে ১৯টি, বাকাল ইউনিয়নে ৭টি, রাজিহার ইউনিয়নে ৫টি, রত্মপুর ইউনিয়নে ৫টিসহ মোট ৩৬টি ঘর নির্মিত হচ্ছে। জানুয়ারির মধ্যেই ঘরগুলো বরাদ্দকৃতদের হস্তান্তর করা হতে পারে।

গৈলা ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম টিটু বলেন,মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে চলতি মাসের ২০ জানুয়ারি উপকারভোগী পরিবারের নিকট এসব ঘর হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন। ঘরগুলোর নির্মাণ কাজ সরাসরি তদারকি করছে উপজেলা প্রশাসন।
উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত বলেন,
মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী গৈলা ইউনিয়নে ১৯টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য ঘর নির্মাণ কাজ চলছে। ইতোমধ্যে ঘরগুলো নির্মাণের কাজ প্রায় শেষের পথে।